KM Farhan https://www.kmfarhan.com/2022/04/blog-post_8.html

সার্চ ভ্যালু বেশি_নতুন নতুন কনটেন্ট খুঁজে বের করার উপায়

আসসালামুআলাইকুম, আশা করি ভাল আছেন মূল বিষয়ে আমরা আলোচনা শুরু করি। দেখা যায় আমরা যারা ওয়েবসাইটে বিভিন্ন আর্টিকেল পোস্ট করে থাকি আমাদের নিজস্ব জানা পোস্ট ২০ থেকে ৫০ থাকে এরপরে কি লিখবো আর খুঁজে পাওয়া যায় না। বলা যায় আপনার ওয়েবসাইটের বয়স এক বছর হাওয়ার মধ্যেই আপনার জানা সকল বিষয়ে ওয়েবসাইটে লেখা হয়ে যায়।

তো যাই হোক আপনি যদি পোস্টটি সম্পূর্ণ পড়েন তাহলে আমি আপনাকে কিছু টিপস দিতে পারি কিভাবে আপনার পোষ্ট গুগলের ফাস্ট পেজে সো করাবেন।


এই পোস্টটি আমি শেয়ার করব :

★ কিভাবে আপনি ইউনিক আর্টিকেল খুঁজে পাবেন 

★ কি বিষয়ে পোস্ট লিখলে ভিউ বেশি আসবে।

★ অন্যের পোস্ট দেখেও কিভাবে তার থেকে ভালো পোষ্ট লিখবেন।

গুগলের ফাস্ট পেজে আপনার পোস্ট তুলে আনতে যেই টপিকে আপনি পোষ্ট লিখেছেন সেই বিষয়ে অন্যান্য ব্লগ থেকে আরও স্টাডি করতে হবে। আপনি বেশি জানলে তাহলে বড় পোস্ট লিখতে পারবেন এবং কিবোর্ড রিচার্জ করলে বা টার্গেট কিওয়ার্ড সেট করলে আপনার কষ্টের ভিউ বেশি হবে।

কিওয়ার্ড রিসার্চ কেন করব ?

কিওয়ার্ড রিসার্চ এর উদ্দেশ্য হলো, আপনি যে কোন বিষয়ে কিওয়ার্ড রিসার্চ প্লেনার এ লিখলে ওই সম্পর্কিত বহু ফোকাস কিওয়ার্ড পাওয়া যায়। ভিউ বেশি আসে এমন দশটি ফোকাস কিওয়ার্ড আপনি আপনার পোস্টে সেট করলে দেখা যাবে এই দশটির মধ্যে যে যেই বিষয়ে সার্চ করবে আপনার ওয়েবসাইটটি গুগলের ফাস্ট পেজে দেখাবে।

কিওয়ার্ড রিসার্চ করার উপায়

সর্বপ্রথম আপনি চিন্তা করতে হবে আপনি কি বিষয় আর্টিকেল লিখবেন। তো আমি এই পোস্টের শেয়ার করব কিভাবে আপনি নতুন নতুন কনটেন্ট পাবেন এবং কোন কোন বিষয়ে পোস্ট লিখলে গুগল থেকে বেশি ভিজিটর পাবেন।

আমরাল আমরা গুগল কিওয়ার্ড প্ল্যানার দিয়ে কিওয়ার্ড রিসার্চ করব।নতুন নতুন কনটেন্ট খুঁজে বের করা নিয়ম


উপরের পিকচারটি লক্ষ্য করেন আমরা সার্চ অপশনে লিখেছি অনলাইন আয় লিখে। নতুন নতুন কনটেন্ট খুঁজে বের করা নিয়ম

কি বিষয়ে পোস্ট লিখলে ভিউ বেশি আসবেঃ

দেখেন আমরা যখন অনলাইনে আয় সম্পর্কে সার্চ করেছি এই বিষয়ে আরো বহু কিবোর্ড দেখা যাচ্ছে এমন প্রায় ১০০ টার মত কিবোর্ড আমরা পেয়েছিলাম। সহজ কথায় বুঝার চেষ্টা করেন আপনার পোস্ট যদি বড় হয় ধরেন 5000 ওয়ার্ডের, এইরকম সেরা 20 থেকে 30 টা সেরা কিওয়ার্ড যদি পোস্টে সেট করেন তাহলে আপনার পোষ্ট গুগোল এ ফাস্ট পেজে আসতেই পারে। 
কত সহজ ভাষায় বিষয়টা বুঝলাম না কিন্তু আমি যখন গুগলে সর্চ করেছি ভাই এস ই ও একেকজন এমনভাবে লেখছে আমার পড়তে পড়তে প্রচুর সময় নষ্ট হয়েছে।


তো যাই হোক আপনি গুগল কিওয়ার্ড প্লানার মোবাইলে ব্যবহার করতে পারবেন না আপনাকে কম্পিউটারে ব্যবহার করতে হব। আরেকটি বিষয় হলো আপনি যেকোনো একটি টপিক সম্বন্ধে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনি জানতে পারলেন সেই টপিকটি গুগল কিওয়ার্ড প্ল্যানার সার্চ করবেনই। 
সাথে গুগোল এ সার্চ করবেন দেখবেন নিচে আরেকটা অপশন আছে সার্চ রেজাল্ট মানে এই সম্পর্কিত বিষয় মানুষ আরো কি কি সার্চ করেছে তা দেখতে পাবেন।


সংক্ষেপে আপনাকে জানাবার চেষ্টা করেছি। কিভাবে আপনি কি ওয়ার্ড রিসার্চ করবেন। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হলো ব্যাকলিঙ্ক, এ সম্পর্কে জানতে ক্লিক করুন।








অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া