KM Farhan https://www.kmfarhan.com/2022/04/blog-post_7.html

আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায়

আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় 

আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় । আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় জানতে চান? আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় কি? আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় কেনো জানবেন?


আস্সালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, প্রিয় দীনি মুসলিম ভাই-বোনেরা আপনারা  কি জানেন আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় কি? আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় সম্পর্কে কি জানতে চান ? মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় কি খুঁজছেন ?তাহলে জেনে নিন আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় সম্পর্কে ?


আপনারা নিশ্চয়ই জানেন না আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় সম্পর্কে ।তবে আজকের পোস্টে আপনাদের জন্য থাকছে আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় সম্পর্কিত তথ্য ,এজন্য  দয়া করে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত ধৈর্য ধরে পড়বেন ।









































































আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায়।আশা করি সবাই আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় সম্পর্কে জানতে পেরেছেন ।আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত ধৈর্য ধরে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ ।

আমাদের এই সাইটটিতে ইসলামিক স্বাস্থ্য মোটিভেশনাল এবং বিভিন্ন টিপস এন্ড ট্রিক্স নিয়ে পোস্ট করা হয় তাই নিয়মিত সাইটটি ভিজিট করুন ধন্যবাদ ।







আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় জানতে পোষ্টটি পড়ুন

আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায়গুলি জানুন

মহান আল্লাহ রাব্বুল আলামীনকে অসন্তুষ্ট করার ইচ্ছা আমাদের কারোরই নেই। বরঞ্চ আমরা সকলে সবসময় চাই যেন আল্লাহ তায়ালা আমাদের উপর সন্তুষ্ট থাকেন। আমাদের সকল কাজে কর্মে আমরা সেই চেষ্টাই করে থাকি। কিন্তু একটা প্রশ্ন থেকে যায় সেটা হল কিভাবে বুঝব আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় গুলি কি কি?

আজকের এই পোস্টটি থাকছে আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় গুলি সম্পর্কে বিস্তারিত আলোচনা। কাজেই বলতে পারেন এই পোস্টটি আপনার জন্য অতীব গুরুত্বপূর্ণ হতে চলেছে আপনাদের মনোযোগ আশা করছি।

নিম্নোক্ত কয়েকটি উপায় দ্বারা বুঝতে পারবেন যে আল্লাহ তায়ালা আপনার উপর সন্তুষ্ট কিনা_
  • ঈমান : আল্লাহর সন্তুষ্টি অর্জনের সর্বপ্রথম ও সর্ব প্রধান উপায় হচ্ছে ঈমান। ঈমান অর্থ বিশ্বাস। অর্থাৎ আল্লাহ তায়ালার এবং আল্লাহ তাআলার সৃষ্টিকূল কে অন্তর থেকে বিশ্বাস করার নামই হচ্ছে ঈমান। আরেক কথায় "লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ",অর্থ -আল্লাহ এক ও অদ্বিতীয় এবং মুহাম্মদ সাল্লাল্লাহু সাল্লাম আল্লাহর বান্দা ও রাসুল।
  • ইবাদত : আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় গুলোর মধ্যে দ্বিতীয় হচ্ছে ইবাদত। আল্লাহ তায়ালাকে এক ও অদ্বিতীয় হিসেবে স্বীকার করা এবং এক আল্লাহকেই সৃষ্টি কর্তা হিসেবে মেনে নেয়া এবং তারই এবাদত করা ।যেমন- পাঁচ ওয়াক্ত নামাজ কায়েম করা।
  • তাকওয়া : আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে তাকওয়া। তাকওয়া অর্থ আল্লাহ ভীতি। সৃষ্টি কর্তা হিসেবে এক আল্লাহকে ভয় করা এবং উনার আদেশ-নিষেধ মেনে চলা।
  • আল্লাহর যিকির করা। আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় গুলোর মধ্যে শ্রেষ্ঠতম একটি হচ্ছে আল্লাহ তায়ালার জিকির করা। বেশি বেশি আল্লাহর জিকির করলে আল্লাহ তায়ালা খুশি হন।
  • আল্লাহর শোকর আদায় করা। আপনি যা পেয়েছেন বা আপনার কাছে যা আছে সবকিছুই আল্লাহর দেয়া নেয়ামত কাজেই আল্লাহর শুকরিয়া আদায় করা।
  • আখলাক : কোন হাদিসে আছে তোমাদের মধ্যে সেই ব্যক্তি সবচেয়ে ভালো যার চরিত্র ভালো। আখলাক অর্থ সদাচার চরিত্র বা সৎ চরিত্র। কাজেই চরিত্রবান ব্যক্তির উপর আল্লাহ তায়ালা সর্বদা সন্তুষ্ট থাকেন।
  • এছাড়া আরো কিছু উপায় রয়েছে যা তারা বুঝতে পারবেন যে আল্লাহ তায়ালা আপনার উপর সন্তুষ্ট কিনা যেমন ইসলামের পাঁচটি স্তম্ভের প্রতি বিশ্বাস এবং অনুসরণ। সর্বদা দ্বীনের পথে চলা এবং দ্বীনের দাওয়াত দেয়া ইসলামের একটি বিধান।

আসুন আমরা আল্লাহর সন্তুষ্টি অর্জনের উপায় গুলি অনুসরণ করে চলি যেন আল্লাহ তায়ালা আমাদের উপর সর্বদা সবসময় সন্তুষ্ট থাকেন_ আমিন।


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া