KM Farhan https://www.kmfarhan.com/2021/01/mac.html

কিভাবে আইফোন ব্যবহার করে Mac নিয়ন্ত্রণ করবেন

  আপনি আপনার আইফোন ব্যবহার করে দূরে থেকেও আপনার ম্যাকটি  নিয়ন্ত্রণ করতে পারবেন। যেমন: প্লেব্যাক মিউজিক নিয়ন্ত্রণ করা , গান পরিবর্তন , লঞ্চ করতে , অ্যাপসগুলি ট্র্যাকপ্যাড বা কিবোর্ড হিসাবে ব্যবহার করতে , ভলিউম ও উজ্জ্বলতা কম বা বেশি করতে এছাড়াও আরো অনেক কিছু করা যায়। 

ধরুন, আপনি আপনার ম্যাকটি লক করতে ভুলে গিয়েছেন তাহলে আপনার আইফোন থেকে শুধু একটি ট্যাপ দিয়ে এটিকে লক করতে পারবেন। আপনি যদি আইফোন ব্যবহার করে আপনার ম্যাকটি দূরে থেকে নিয়ন্ত্রণ করতে চান তবে এই পোস্টটি পড়ুন। আজকের পোস্টে কিভাবে আইফোন দিয়ে ম্যাক নিয়ন্ত্রণ করা যায় বর্ণনা করা হয়েছে:

দূরে থেকেও আপনার ম্যাকটি আইফোন দিয়ে নিয়ন্ত্রণ করুন

আপনার iPhone বা iPad ব্যবহার করে Mac টি দূরবর্তী থেকে নিয়ন্ত্রণ করতে , আপনার আইফোনটিতে একটি রিমোট কন্ট্রোল অ্যাপ ইনস্টল করতে হবে। অ্যাপলিকেশনটি ইনস্টল করার পর আপনি আপনার ম্যাক সহজে আইফোন দিয়ে নিয়ন্ত্রণ করতে পারবেন। স্টেপ বাই স্টেপ সেটআপ করার জন্য পুরো পোস্টটি দেখুন:

1. লিংকে ক্লিক করে অ্যাপ স্টোর থেকে Remot Control for Mac অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করুন। ম্যাকের সাহায্যকারী অ্যাপটি ডাউনলোড করতে ম্যাকের উপর যে লিংকটি ওপেন করতে হবে তা খুঁজে পাবেন।


2. আপনার ম্যাকের উপর একটি ব্রাউজার ওপেন করুন এবং এখানে ক্লিক করুন। সাহায্যকারী টুলটি ডাউনলোড করতে Download বাটনে ক্লিক করুন।


3. একটি Zip ফাইল আপনার ম্যাকের উপর ডাউনলোড হবে। প্যাকেজ ইনস্টলারটি বের করার জন্য ফাইলটিতে ডাবল ক্লিক করুন এবং ইনস্টলেশন শুরু করার জন্য ইনস্টলারের উপর ডাবল ক্লিক করুন। এখন অন স্কিন স্টেপগুলো ফলো করুন এবং প্রয়োজনীয় কিছু চাইলে পারমিশন দিন।
4. অ্যাপটি ইনস্টল হয়ে গেলে আপনার ম্যাকের মেনু বারে লাইভ হবে। আইকনে ক্লিক করুন এবং কোডটি দেখানোর জন্য Show QR code বাটনে ক্লিক করুন। 
5. এখন, আপনার আইফোনে অ্যাপটি চালু করুন এবং অ্যাপটিতে QR কোডটি স্ক্যান  করুন। স্ক্যানটি সফলভাবে হলে নিচের ছবিতে প্রদর্শিত কিছুর মতো হওয়া উচিত।

6. মিডিয়া অ্যাপগুলি সার্চ করার জন্য টপ সারিতে টগলগুলিতে ক্লিক করতে পারেন এবং তাদের সাথে সম্পর্কিত ঘটনাগুলি দেখতে পারেন। আপনি অ্যাপগুলিতে মিডিয়া প্লেব্যাক নিয়ন্ত্রণ করতে পারবেন না তবে , ব্রাউজার ব্যবহার করে নেটফ্লিক্স এবং প্রাইম ভিডিওর মতো পরিষেবাগুলিতে মিডিয়া প্লেব্যাক নিয়ন্ত্রণ করতে পারেন।



7. নীচর ট্যাপগুলি অ্যাপটি প্রয়োগ করতে পারে এমন বিভিন্ন ক্যাটাগরি আপনাকে দেখায়। এখন পর্যন্ত আমরা শুধু মিডিয়া ট্যবটি পেয়েছি। ইনপুট ট্যাবে ক্লিক করুন এবং আপনি আপনার আইফোনটিকে ট্র্যাকপ্যাড এবং কিবোর্ড হিসাবে ব্যবহার করতে পারবেন। 

 

8. Apps ট্যাবটি অ্যাপগুলি চালু করে এবং তাদের কাজ
সঞ্চালন করে , Menu ট্যাবটি ম্যাকের উপর অ্যাপগুলি কার্যকর করে, System ট্যাবটি সিস্টেম স্তরের কাজ  কার্যকর করে।


অ্যাপটি অনেক শক্তিশালী ,আপনার আইফোন থেকে আপনার ম্যাকের নিয়ন্ত্রণ নিতে আপনাকে অনুমতি দেয়। এখন আমরা আশা করছি আপনি দূরে থেকেও আপনার ম্যাকটি আইফোন দিয়ে নিয়ন্ত্রণ করতে করছেন। আর যদি কোনো সমস্যা হয় তাহলে আমাদের কমেন্টস বক্সে জানান।

*স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া