KM Farhan https://www.kmfarhan.com/2021/01/blog-post_1.html

কীভাবে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করবেন

 আপনার পছন্দের ছবি, ভিডি শেয়ার করার দুর্দান্ত একটি মাধ্যম হলো ইনস্টাগ্রাম। ফেসবুকের মালিকাধীন হওয়া সত্বেও এখনো কোনো ব্যবহারকারী কে প্রাইভেসি সংক্রান্ত কোনো সমস্যায় পড়তে হয়নি। তবে অনেকেই এখানে ঘন্টার পর ঘন্টা ব্যায় করেন। এই সময় অপচয় থেকে বাঁচতে যদি আপনার মনে হয় ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি মুছে ফেলা উচিত। তবে ঠিক আছে আপনি তা করতে পারবেন। এজন্য পুরো পোস্টটি পড়ুন:

আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করুন 

আপনি যদি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি স্থায়ী ভাবে মুছে ফেলেন তবে আপনার সমস্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুসারীরা চলে যাবে । আপনি চাইলে ও আর ফিরিয়ে আনতে পারবেন না। তাই সমস্ত দিক বিবেচনা করে এই পোস্টে, অ্যাকাউন্ট কীভাবে পার্মানেন্টলি ডিলিট করা যায়। এবং অ্যাকাউন্ট ডিজেবল করতে হয় কীভাবে সব গুলো লিখেছি :

পার্মানেন্টলি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করুন 

১. ইনস্টাগ্রাম অ্যাপ থেকে অ্যাকাউন্ট ডিলিট করতে দেয় না ।সুতরাং এটি করার জন্য আপনাকে একটি ব্রাউজার ব্যবহার করতে হবে। আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার জন্য, আপনার অ্যাকাউন্ট পৃষ্ঠাটি ডিলিট করুন এই লিংকে ক্লিক করে এবং ইউজার নেম / মোবাইল নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।


২. এখন, ড্রপ ডাউন মেনুতে ক্লিক করুন এবং একটি কারন দেখান অ্যাকাউন্ট ডিলিট করার জন্য। এটা শুধু একটা নিয়ম পালন করা সুতরাং আপনি একটা কারন দেখান।

৩. এখন, আপনাকে যা করতে হবে তা হলো আপনার পাসওয়ার্ডটি পুনরায় দিতে হবে এবং Permanently delete my account বাটনটিতে ক্লিক করতে হবে। 


এটাই আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট স্থায়ী ভাবে ডিলিট করার নিয়ম। মনে রাখবেন একবার আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট স্থায়ী ভাবে ডিলিট করার পর আর কখনো ফিরে পাবেন না। তাই স্থায়ী ভাবে ডিলিট করার আগে নিশ্চিত হয়ে নিন।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিজেবল করুন

আপনি যদি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট স্থায়ী ভাবে ডিলিট করতে না চান। তবে নির্দিষ্ট কিছু সময়ের জন্য ব্যবহার করা থেকে বিরত থাকতে পারেন এবং আপনার ফোন থেকে অ্যাপটি ডিলিট করতে পারেন। পরবর্তীতে আপনি আবার এটি লগইন করতে পারেন।

১. আপনি সরাসরি মোবাইল অ্যাপ থেকে অ্যাকাউন্ট ডিজেবল করতে পারবেন না। সুতরাং আপনার ব্রাউজার টি ওপেন করুন এবং instragram এ যান এরপর আপনার ইউজার নেম / মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। 


২. আপনার প্রোফাইল এ ক্লিক করুন নিচের ছবিতে যে ভাবে দেখানো হয়েছে। 

৩. এখন,  Edit profile বাটনে ক্লিক করুন।


৪. এখন, পেজের সবার নিচে Temporarily Disabled my account বাটনে ক্লিক করুন।


৫. শেষে, ড্রপ ডাউন মেনুতে ক্লিক করে একটি কারন সিলেক্ট করুন, আপনার পাসওয়ার্ডটি পুনরায় দিন এবং Temporarily disabled Account বাটনে ক্লিক করুন। 


একবার আপনার ইনস্টাগ্রাম ডিএক্টিভ হয়ে গেলে, আপনার সকল লাইক, কমেন্টস হাইড হয়ে থাকবে যতক্ষণ না আপনি পুনরায় অ্যাকাউন্ট লগইন করেন। এটি মূলত অস্থায়ী অ্যাকাউন্ট ডিলিট করা। আপনি চাইলে পুনরায় অ্যাকাউন্ট ফিরিয়ে আনতে পারবেন।

অ্যান্ড্রয়েডে ইনস্টাগ্রাম ব্যবহার সীমাবদ্ধ করতে ডিজিটাল ওয়েলবিং ব্যবহার করুন

স্কিন টাইমের মতোই আইওএস এ, আপনি ইনস্টাগ্রামে সময়সীমা নির্ধারণ করতে পিক্সেল ডিভাইসগুলোতে ডিজিটাল ওয়েলবিং ব্যবহার করতে পারেন। সুতরাং আপনি যদি পিক্সেল ডিভাইসের মালিক হন তবে প্রতিদিন সময়সীমা নির্ধারণ করে ইনস্টাগ্রামের ব্যবহার নিয়ন্ত্রণ করতে পারেন। আপনি কিভাবে করবেন তা এখানে দেওয়া হলো:

১. প্রথমে, আপনার পিক্সেল ডিভাইসে সেটিং অ্যাপটি ওপেন করুন তারপর Digital wellbeing অপশনে ট্যাপ করুন। এবং এখানে ড্যাশবোর্ডে ট্যাপ করুন।


২. এখন, তালিকায় ইনস্টাগ্রাম সার্চ করুন এবং এটিতে ট্যাপ করুন তারপর অ্যাপ টাইমারে ট্যাপ করুন। 


৩. ড্রপ ডাউন মেনু থেকে, আপনি প্রাক-কনফিগার লিমিট সাজেশনগুলি সিলেক্ট করতে পারেন অথবা আপনি কাস্টম টাইমারে ট্যাপ করে সময় নির্ধারণ করতে পারেন।



 ইনস্টাগ্রামে আপনার সময়সীমা নির্ধারণ করা হয়েগেছে। আপনি যখন সময়ের নিকটবর্তী হবেন তখন ডিজিটাল ওয়েল বিং আপনাকে নোটিফিকেশন পাঠাবে আর একবার যখন সময় অতিক্রম করবেন তখন আপনাকে অ্যাপ থেকে লগআউট করে দিবে। 


আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি ধৈর্যসহ পড়ার জন্য। আর কেমন লাগল তা আমাদের জানিয়ে দিন কমেন্ট করে।

*স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া