KM Farhan https://www.kmfarhan.com/2020/12/sync.html

গুগল ফটোতে কেবল চার্জ করার সময় কীভাবে Sync ফিরিয়ে আনবেন

  গুগল ফটোগুলি জিমেইলের পরে সম্ভবত সবচেয়ে বেশি ব্যবহৃত গুগল অ্যাপ্লিকেশন। প্রকৃতপক্ষে, গুগল যে অ্যাপ্লিকেশনগুলিকে অফার করতে পারে তার হোস্টগুলির মধ্যে এটি আমার পছন্দের একটি। গুগল ফটো আমার জীবনকে তুলনামূলকভাবে সহজ করে তুলেছে। আমি আমার অ্যান্ড্রয়েড ডিভাইসে তোলা সমস্ত ফটো স্বয়ংক্রিয়ভাবে আমার ডিভাইসগুলিতে সিঙ্ক (sync) হয়ে যায়। অ্যাপ্লিকেশনটি আমার সমস্ত ফটো স্বয়ংক্রিয়ভাবে শ্রেণিবদ্ধ করার জন্য যথেষ্ট স্মার্ট এবং সর্বোত্তম অংশটি হলো এটি ফটো শেয়ার করে নেওয়া সহজ করে তোলে। 

এমনকি আমি আমার পরিবার বা বন্ধুদের সাথে পুরো অ্যালবামগুলি শেয়ার  করতে পারি এবং তারা ফটোগুলি উচ্চ মানের দেখতে পাবে।  অন্যান্য অ্যাপস (হোয়াটসঅ্যাপ) এ ঘটে এমন কোনও লক্ষণীয় সংক্ষেপণ নেই এছাড়াও, আমাকে একাধিক অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে না, আমার সমস্ত সংস্থা, ব্যাক আপ, এবং শেয়ার করে নেওয়ার জন্য শুধুমাত্র এই এক অ্যাপ্লিকেশনটি যথেষ্ট। এবং এটিতে 15 জিবি ফ্রি স্টোরেজ রয়েছে। তবে সাম্প্রতিক আপডেটগুলিতে গুগল তার ফটো অ্যাপ্লিকেশন থেকে একটি বৈশিষ্ট্য সরিয়ে দিয়েছে, অর্থাৎ  কেবল চার্জ করার সময় সিঙ্ক করার ক্ষমতা।

আমি বুঝতে পারি যে আপনার ঘুম হারানো কোনও বৈশিষ্ট্য নয়, তবে, ফটো অ্যাপ্লিকেশন ব্যাকগ্রাউন্ডে ছবিগুলি আপলোড করার সময় আমার স্মার্টফোনের চার্জ হারাতে হবে না বলে আমি সত্যিই এটি পছন্দ করেছি।  আপনি যদি এমন কেউ হন যে এই বৈশিষ্ট্যটিও হারিয়ে ফেলছেন, তবে এই পোস্টটি সেই ফিরিয়ে আনার উপযোগী হতে পারে।

নোট : আমি নেক্সাস 5 এক্স (অ্যান্ড্রয়েড নুগ্যাট) এবং গুগল পিক্সেল (অ্যান্ড্রয়েড ওরিও) এ এই বৈশিষ্ট্যটি পরীক্ষা করেছি এবং বৈশিষ্ট্যটি উভয়টিতেই কাজ করে বলে মনে হচ্ছে।




চার্জ করার সময় কেবল সিঙ্ক ব্যাক করুন

পূর্বে উল্লিখিত হিসাবে, এই পদ্ধতিটি কাজ করার জন্য আপনার একটি রুট ডিভাইস প্রয়োজন।  এর কারণ হ'ল আমরা  “/data directory -এ থাকা একটি ফাইল যা সংশোধিত ডিভাইসে অ্যাক্সেসযোগ্য তা সংশোধন করব।

১. প্রথমে আপনার একটি ফাইল এক্সপ্লোরার প্রয়োজন যা আপনাকে আপনার স্মার্টফোনের রুট ডিরেক্টরি অ্যাক্সেস করার অনুমতি দেবে।  আমি “Solid Explorer” (ফ্রি ট্রায়াল / ইন-অ্যাপ্লিকেশন কেনাকাটা) পছন্দ করি এবং এই টিউটোরিয়ালটির জন্য এটি ব্যবহার করেছি।  প্রদত্ত লিঙ্কটিতে ক্লিক করে আপনি প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

২. এখন, অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং নিম্নলিখিত ডিরেক্টরিগুলিতে নেভিগেট করুন, "/data/data/com.google.android.apps.photos/shared\_prefs"।  এটি করতে প্রথমে হ্যামবার্গার মেনুতে আলতো চাপুন এবং "Root" এ আলতো চাপুন।


৩. এখানে, অনুসন্ধান বোতামে আলতো চাপুন এবং "photos" অনুসন্ধান করুন।  এখন, "com.google.android.apps.photo" এ আলতো চাপুন তারপরে "Shared_Prefs" এ আলতো চাপুন।


৪. এখানে, একটি Text Editor "Photos.backup.backup_prefs.xML" ফাইলটি ওপেন করুন।


৫. এখন, টেক্সটির জন্য অনুসন্ধান করুন যা “name='backup_prefs_only_when_charging"value='false'/>” বলে এবং মানটিকে"false" থেকে "true" এ পরিবর্তন করুন তারপরে সংরক্ষণ করুন।


৬. সলিড এক্সপ্লোরার অ্যাপটি বন্ধ করুন এবং সেটিংস-> অ্যাপ্লিকেশন-> ফটোগুলিতে যান এবং "Force Stop" এ আলতো চাপুন এবং গুগল ফটো অ্যাপ্লিকেশন পুনরায় চালু করুন।


৭. এখন আপনি দেখতে পাবেন যে "কেবল চার্জ করার সময় সিঙ্ক করুন" বিকল্পটি ফিরে এসে ডিফল্টরূপে সক্ষম করা হয়েছে।  কেবল নিশ্চিত করতে, গুগল ফটো চালু করুন এবং Settings-> Back up & sync  যান এবং "While charging only" বিকল্পটি খুঁজে পেতে নীচে স্ক্রোল করুন।


গুগল ফটোতে চার্জ করার সময় কেবল সিঙ্ক সক্ষম করুন

আমি যেমন শুরুতে উল্লেখ করেছি, এটি কোনও মেক বা ব্রেক বৈশিষ্ট্য নয়, কেবল এমন কিছু যা এটি উপস্থিত থাকলে সুবিধাজনক।  এমনকি এটি ছাড়াও, গুগল ফটো, আমার মতে, এখনও ব্যবহারের জন্য সেরা ফটো ব্যাকআপ এবং শেয়ার করে নেওয়ার অ্যাপ্লিকেশন হবে।  আপনি কি মনে করেন?  আপনি এই বিষয়টা কি ভাবে নিচ্ছেন তা আমি জানতে চাই।  আপনার মতামতগুলি এবং আপনার প্রিয় ফটো পরিচালনা এবং আপনি যে ব্যাকআপ সরঞ্জামটি ব্যবহার করছেন তা আমাদের জানান নীচের কমেন্টস বক্সে। 
(স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে)

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া