KM Farhan https://www.kmfarhan.com/2020/12/blog-post_4.html

ইউটিউব পিআইপি মোডটি ইউটিউব লাল ছাড়া কিভাবে সক্ষম করবেন

  সম্প্রতি, অ্যান্ড্রয়েড 8.0 (ওরিও) বিভিন্ন ডিভাইসে রোল আউট শুরু করেছে। সর্বশেষতম অ্যান্ড্রয়েড সংস্করণটি অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য নিয়ে আসে। তার মধ্যে, সর্বাধিক জনপ্রিয়গুলির মধ্যে একটি হ'ল picture-in-picture (pip) মোড। যখন আপনি সহজেই মাল্টিটাস্ক করেন তখন  পিআইপি মোড আপনাকে ডুওয়ের মতো ভিডিও কলিং অ্যাপস, ইউটিউবের মতো ভিডিও অ্যাপ্লিকেশন এমনকি ভাসমান উইন্ডোতে গুগল ম্যাপের মতো অ্যাপ্লিকেশন ব্যবহার করতে দেয় । ইউটিউব ভিডিওগুলি দেখার সময় মোডটি বিশেষভাবে কার্যকর হওয়া উচিত, তবে দুঃখের বিষয় পিপি মোডে ইউটিউব ব্যবহার করার জন্য আপনার ইউটিউব রেড সাবস্ক্রিপশন থাকা দরকার। ইতিমধ্যে আপনার ফোনে অ্যান্ড্রয়েড ওরিও পেয়েছেন? তারপরে আপনাকে অবশ্যই এটি প্রত্যাশিত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি ব্যবহার করে দেখতে try করে দেখুন। এই পোস্টে, আমরা আপনাকে ইউটিউব রেড সাবস্ক্রিপশন না পেয়ে আপনার অ্যান্ড্রয়েড ওরিও স্মার্টফোনে ইউটিউব পিপি মোড সক্ষম করবেন সে সম্পর্কে আপনাকে গাইড করব:

বি:দ্র: আমি আমার কম্পিউটারটি উইন্ডোজ 10 pro পরিচালিত Nexus 5X মান Android 8.0 এ এই পদ্ধতিটি ব্যবহার করে দেখেছি।

ইউটিউব Pip মোড সক্ষম করার পূর্বশর্ত

আমরা ইউটিউব PiP মোড সক্ষম করতে প্রয়োজনীয় পদক্ষেপগুলি অতিক্রম করার আগে, এখানে কয়েকটি জিনিস যা আপনাকে প্রথমে নিশ্চিত করতে হবে:

  • আপনার ডিভাইসে Custom Navigation Bar অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন। (এটি সেট আপ করা কিছুটা জটিল হতে পারে, এজন্য আমরা নীচের নিবন্ধনটি লিখেছি)।
  • আপনার কম্পিউটারে ADB drivers ইনস্টল করুন।  এর জন্য আপনি Minimal ADB & Fastboor বা official Google binaries ডাউনলোড করতে পারেন।
  • আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে USB debugging সক্ষম করুন। এটি করতে আপনার ফোনের Settings-> Developers options-> USB debugging এ যান এবং এটিকে টগল করুন।

ইউটিউব রেড ছাড়াই ইউটিউব PiP মোড সক্ষম করুন

আপনি প্রথমে নিশ্চিত হয়ে নিন যে সমস্ত পূর্বশর্ত ভালোভাবে  নেওয়া হয়েছে কি না, আপনি এখন নীচের দেওয়া পদক্ষেপগুলিতে এগিয়ে যেতে পারেন।
  • প্রথমত, আপনার ফোনটি আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত করুন। এখন আপনার কীবোর্ডে Win + X + C টিপে কম্পিউটারে কমান্ড প্রম্পটটি ওপেন করুন। এখানে, নীচের কমান্ডটি কার্যকর করুন এবং তারপরে যদি জিজ্ঞাসা করা হয় তবে আপনার ফোনে অনুমতি দিন।

adb devices


  • আপনার ডিভাইসে ADB অ্যাক্সেস হয়ে গেলে আপনি নিজের ফোনে Custom Navigation Bar অ্যাপটি ওপেন করতে পারেন।  প্রথম স্ক্রিনে, "Get started" এ আলতো চাপুন।  এখন আপনাকে আপনার ডিভাইসে একটি নির্দিষ্ট অনুমতি প্রদান করতে হবে।  তার জন্য, কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডগুলি প্রয়োগ করুন:

adb shell
pm grant xyz.paphonb.systemuituner android.permission.WRITE_SECURE_SETTINGS


  • অ্যাপ্লিকেশনটিতে "Grant permission" পৃষ্ঠাটি এখন হলুদ থেকে সবুজ হওয়া উচিত। আপনি এখন পরবর্তী পৃষ্ঠায় যেতে পারেন যে সংকেত দেওয়া হয়েছে সেখানে ক্লিক করে।


  • এখানে, "start" এ আলতো চাপুন। এখন শেষ পদক্ষেপের সাথে সামঞ্জস্যতা পরীক্ষায় উত্তীর্ণ হওয়া জড়িত। যদি আপনার ডিভাইস অ্যাপ্লিকেশনটির সাথে সামঞ্জস্যপূর্ণ হয় তবে আপনি নেভিগেশন বারে একটি তীর দেখতে পাবেন।  চালিয়ে যেতে এটিতে আলতো চাপুন।


  • আপনি যখন অ্যাপ্লিকেশনটি প্রবেশ করেন, "Navigation bar" এ আলতো চাপুন। এখানে, আপনি যখন নীচে স্ক্রোল করবেন তখন আপনি "Extra left button" এবং "Extra right button" উভয়ই "Type" দেখতে পাবেন। এর যে কোনও একটিতে আলতো চাপুন এবং "Keycode" নির্বাচন করুন।


  • এখন "keycode" এ আলতো চাপুন এবং "window" নির্বাচন করুন।


  • আপনার নির্দিষ্ট স্থানে এখন একটি বোতাম থাকা উচিত।  তবে যেহেতু আপনি এটি এখনও দেখতে পাচ্ছেন না, তাই এটি আইকন সহ নির্ধারণ করতে হবে।  তার জন্য, "Icon" এ আলতো চাপুন এবং আপনার পছন্দসই একটি নির্বাচন করুন।  (আপনি চাইলে এই পদক্ষেপটি এড়িয়ে যেতে পারেন)


আপনি সবে যে সমস্ত প্রচেষ্টা চালিয়ে গেছেন , এখন এটি পরীক্ষা করার সময় এসেছে।  ইউটিউবে কোনও ভিডিও প্লে করুন এবং হোম বোতামটি আলতো চাপার পরিবর্তে আপনি সদ্য তৈরি করা একটিতে আলতো চাপুন এবং ইউটিউব পিআইপি মোডটি উপভোগ করুন।

আপনার অ্যান্ড্রয়েড ওরিও ডিভাইসে ইউটিউবে PiP মোড ব্যবহার করুন

এই পদ্ধতির সাহায্যে আপনি ইউটিউব রেড গ্রাহক হোন বা না হোন আপনি YouTube অ্যাপে PiP মোডটি ব্যবহার করতে পারেন। এছাড়া ও, এই পদ্ধতিটি গুগল ম্যাপস এবং গুগল ডুওর মতো অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির সাথেও কাজ করতে পারে।  এর সাথে কোনটি কাজ করে তা দেখতে আপনি বিভিন্ন অ্যাপ্লিকেশন দিয়ে চেষ্টা করতে পারেন।  আপনি যদি নতুন অ্যাপ্লিকেশন দিয়ে কিছু আবিষ্কার করেন, তবে আমাদেরকে তাদের নামগুলি নিচে মন্তব্য করে জানাতে পারেন।
(স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে)

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া