KM Farhan https://www.kmfarhan.com/2020/12/android.html

যে কোনও Android ডিভাইসে একাধিক ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি কীভাবে সক্ষম করবেন

  অ্যান্ড্রয়েড সম্পর্কে সর্বোত্তম জিনিস হ'ল এটি ওপেন সোর্স, যা ব্যবহারকারীদের পাশাপাশি নির্মাতাদের এওএসপি কোডের শীর্ষে তাদের নিজস্ব স্কিন সরবরাহ করতে দেয়।  যদিও এই স্কিনগুলির বেশিরভাগই একের ডিভাইসে প্রচুর পরিমাণে দরকারী বৈশিষ্ট্য যুক্ত করে, আবার কখনও কখনও এটি কয়েকটি প্রাথমিক বৈশিষ্ট্যগুলির ব্যয়ও হয়।  এর মধ্যে একটি বৈশিষ্ট্য হ'ল বহু-ব্যবহারকারী সমর্থন support  গুগল এওএসপি কোডের একটি অংশ হিসাবে ব্যবহারকারী অ্যাকাউন্টগুলির বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করে, যা আপনাকে আপনার পরিচিত কারও সাথে একটি ফোন ভাগ করার অনুমতি দেয়। 

ভাগ্যক্রমে, অ্যান্ড্রয়েড একাধিক ব্যবহারকারীর প্রোফাইল সমর্থন করে, ব্যবহারকারীরা একে অপরকে অজানা হওয়ার ভয় ছাড়াই ডিভাইসগুলি ভাগ করতে দেয়। এটি কম্পিউটারে একাধিক অ্যাকাউন্ট থাকার অনুরূপ।  এর মতো, স্যামসাং এবং এলজি-র কিছু OEM তাদের কাস্টম স্কিনগুলি থেকে এই বৈশিষ্ট্যটি সরিয়ে ফেলতে পছন্দ করে।  তবে, চিন্তা করবেন না, কারণ আপনার যদি এমন কোনও ডিভাইস থাকে যার কাছে একাধিক ব্যবহারকারীকে যুক্ত করা ছাড়া বিকল্প নেই, তবে আমাদের পুরো পোস্টটি ভালোভাবে পড়ুন আমরা আপনাকে বলছি যে কিভাবে কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসে একাধিক ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি কীভাবে সক্ষম করতে হবে:

অ্যান্ড্রয়েডে ব্যবহারকারী প্রোফাইল কী?

 যদি আপনার একটি ভাগ করা উইন্ডোজ পিসি থাকে (বা কখনও ব্যবহার করেছেন), তবে আপনি ইতিমধ্যে এখানে  পরিচিত হতে পারেন: প্রত্যেকের নিজস্ব লগইন রয়েছে, নিজস্ব অ্যাপস এবং সেটিংস দিয়ে সম্পূর্ণ।  এটি একাধিক মেশিনকে একত্র করে ফেলার মতো।

 অনেক লোক এটিকে উপলব্ধি করে না, তবে অ্যান্ড্রয়েডের একটি খুব মিল রয়েছে যা ব্যবহারকারী প্রোফাইল হিসাবে পরিচিত।  এটি আপনার প্রাথমিকের পাশাপাশি একটি দ্বিতীয় গুগল অ্যাকাউন্ট যুক্ত করার চেয়ে আরও বেশি কিছু — এটির নিজস্ব অ্যাপস, সেটিংস, ওয়ালপেপার এবং এর মতো আক্ষরিক অর্থে একটি সম্পূর্ণ আলাদা প্রোফাইল।  আবার, একটিতে দুটি ডিভাইস থাকার মতো।  আপনি যখন একটি নতুন প্রোফাইল যুক্ত করবেন, এটি আক্ষরিকভাবে একটি সম্পূর্ণ নতুন ডিভাইসের মতো পুরো সেটআপ প্রক্রিয়াটির মধ্য দিয়ে যায়।  এটা সত্যিই দুর্দান্ত।

একটি খারাপ দিক রয়েছে, তবে: কর্মক্ষমতা।  সংক্ষেপে, ফোনে আরও বেশি ব্যবহারকারী, পারফরম্যান্সকে ক্র্যাপিয়ার করে।  তাদের মধ্যে দ্রুত স্যুইচিং করার জন্য, তারা কার্যকরভাবে একই সময়ে চালিত হয় - অন্যরা কেবল ব্যাকগ্রাউন্ডে  টিক দিয়ে থাকে।

 সুতরাং, আপনি যেমন কল্পনা করতে পারেন, প্রতিটি প্রোফাইলে যত বেশি অ্যাপ ইনস্টল করা হয়েছে তত খারাপ কর্মক্ষমতা হবে।  আপনি যদি একটি সম্পূর্ণ ট্যাবলেটে আপনার পুরো পরিবারকে সেট আপ করার পরিকল্পনা করেন তবে নিম্নাক্ত বিষয়গুলো মনে রাখবেন।

Build.prop ফাইল সম্পাদনা করে একাধিক ব্যবহারকারীর সাপোর্ট সক্ষম করুন

দ্রষ্টব্য: আমি আমার  স্যামসাং গ্যালাক্সি এস 8 এর পাশাপাশি আমার ব্যবহৃত আর একটি ফোন স্যামসং গ্যালাক্সি এস 7 এ নিম্নলিখিত পদ্ধতিটি চেষ্টা করেছি এবং এটি ঠিক কাজ করেছে।
  • শুরু করার জন্য, আপনার ডিভাইসের / সিস্টেম পার্টিশনে বিল্ড.প্রপ ফাইলটি সংশোধন করতে হবে।  আপনার যদি রুট অ্যাক্সেস থাকে তবে বিল্ডপ্রপ এডিটর অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করুন (ডাউনলোড এবং ইনস্টল করতে ক্লিক করুন) এবং এটিকে মূল অনুমতি দিন।
  • এখন, বিল্ডপ্রপ ইডিটর অ্যাপটি ওপেন করুন এবং  উপরের ডানদিকের কোণে, বিল্ড.প্রপ ফাইল সম্পাদনা শুরু করতে "Penআইকনে আলতো চাপুন।


  • আপনার বিল্ড.প্রপ ফাইলটি সম্পাদনা মোডে ওপেন করার পরে নীচের দিকে স্ক্রোল করে নীচের দুটি লাইন যুক্ত করুন:
fw.max_users=3
fw.show_multiuserui=1


  • এবার আপনি এটি সম্পন্ন করলে, উপরের ডানদিকে Save icon এ আলতো চাপুন এবং "save & exit" নির্বাচন করুন।


  • এবং এটাই। পরিবর্তনগুলি হওয়ার জন্য আপনার ডিভাইসটি পুনরায় বুট করুন। এখন আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সেটিংস পৃষ্ঠায় একাধিক ব্যবহারকারীর অ্যাকাউন্ট বৈশিষ্ট্য থাকা উচিত।


আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একাধিক ব্যবহারকারী অ্যাকাউন্ট সক্ষম করুন

একাধিক ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে থাকা একটি সুবিধাজনক বৈশিষ্ট্য কারণ এটি আপনাকে আপনার ব্যক্তিগত ডেটা অ্যাক্সেস করতে বা আপনার সেটিংসের সাথে টেম্পার করতে বাধা দেওয়ার সময় আপনার বন্ধু এবং পরিবারের সাথে সহজেই আপনার ডিভাইসটি শেয়ার করে নিতে দেয়।  যদিও বহু-ব্যবহারকারী এওএসপি কোডের একটি অংশ, অনেক নির্মাতারা তাদের কাস্টম বিল্ডগুলি থেকে এগুলি সরাতে পছন্দ করে।  তবুও, বিল্ড.প্রপ ফাইলটি পরিবর্তন করে আপনার ডিভাইসে ফিচারটি সহজেই সক্ষম করা উচিত।  আমার মতে, একাধিক ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি আপনার ডিভাইসে থাকা একটি দুর্দান্ত বৈশিষ্ট্য। আপনা  কি মনে হয় ?  নীচে মন্তব্য বিভাগে অ্যান্ড্রয়েডে ব্যবহারকারী অ্যাকাউন্টগুলিতে আপনার চিন্তাভাবনাগুলি আমাদের সাথে শেয়ার করতে পারেন।
*স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া