KM Farhan https://www.kmfarhan.com/2020/11/miui.html

MIUI এর মধ্যে অটোমেটিক অ্যাপ আপডেট কীভাবে অক্ষম করা যায়

 অ্যান্ড্রয়েডে অটোমেটিক অ্যাপ আপডেটের সময় সাশ্রয়ী হতে পারে যদি আপনি  আপনার অ্যাপলিকেশনগুলিকে ম্যানয়ালি সিলেক্ট এবং আপডেট করার চেষ্টা করতে না চান। তবে আপনি যদি এটি সঠিক ভাবে কনফিগার না করেন তবে এটি ভালোর থেকে ক্ষতি বেশি করতে পারে। যেমন আপনি যদি ভুলবশত আপনার  মোবাইল ডেটাতে অটোমেটিক আপডেট চালু করে রাখেন তবে আপনার সমস্ত ডেটা ব্যবহার হয়ে যাবে। আপনি যদি এমআইইউআই এ স্বয়ংক্রিয় আপডেট কীভাবে অক্ষম করতে হয় না জানেন তবে নিবন্ধনটি পড়ুন:


MIUI কী?

MIUI বা মিইউআই হলো Mi User Interface এর সংক্ষিপ্ত রূপ। এটি মূলত গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে নির্মিত স্মার্টফোন ও ট্যাবলেটের জন্যে শাওমি কর্তৃক ডেভলপকৃত একটি স্টক ও আফটারমার্কেট ফার্মওয়্যার।

নোট : যদিও এই পোস্টটি আমাদের পাঠকের প্রশ্নের উত্তর হিসেবে লিখিত হয়েছে।  কিন্তু এই পদ্ধতি সকল অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোতেও কাজ করবে। 


Xiaomi ডিভাইসগুলোতে অটোমেটিক অ্যাপ আপডেট অক্ষম করুন

মোবাইল ডিভাইসে অটোমেটিক অ্যাপ আপডেট নিষ্ক্রিয় করা খুব সহজ। আপনি কয়েক সেকেন্ডের মধ্যে করতে সক্ষম হবেন। এজন্য শুধু নিচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং সম্পূর্ণ করুন:

1. গুগল প্লে-স্টোর অ্যাপটি চালু করুন এবং নিচের ছবিটিতে চিহ্নিত হ্যামবার্গার মেনুতে আলতো চাপুন। এখন, Settings এ ট্যাপ করুন।


2. এখানে , সেটিংস থেকে Auto-Update Apps এ ট্যাপ করুন। এখন আপনি তিনটি অপশন দেখতে পাবেন, এখন থেকে প্রথমটি অর্থাৎ Do not auto update-apps টি সিলেক্ট করুন।



তাহলে অটো আপডেট বন্ধ করার জন্য প্রথমটি সিলেক্ট করতে হবে। আপনার যদি wifi কানেকশন থাকে তবে তৃতীয় টি সিলেক্ট করলে শুধু ওয়াই ফাই  দিয়ে আপডেট হবে।

অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোতে অটোমেটিক আপডেট নিষ্ক্রিয় করুন 

এটি একটি সুন্দর এবং দ্রুত টিউটোরিয়াল ছিল। আমি মনে করি না আপনার এর মধ্যে কোনও সমস্যা হবে। তবু , যদি এমন কিছু থাকে যা আপনি বুঝতে পারেননি তবে নীচের মন্তব্য বিভাগে আপনার প্রশ্নগুলি জিজ্ঞাসা করুন। আমরা আপনাকে সর্বাত্মক সাহায্য করার চেষ্টা করব।

*স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া