KM Farhan https://www.kmfarhan.com/2020/11/blog-post_53.html

উচ্চ সিয়েরা সাফারিতে অটোপ্লেইং ভিডিওগুলি কীভাবে ব্লক করবেন

 শুধু ম্যাক উচ্চ সিয়েরার চূরান্ত সংস্করণটিকে জনসাধারণের কাছে ফাইনাল সংস্করণিকে দিয়েছে। যদি ম্যাকস উচ্চ সিয়েরা প্রধানত আন্ডার-হুড উন্নতির সাথে সম্পর্কিত হয়, তবে এটি বেশিরভাগ ব্যবহারকারীর কাছে অপরিচিত হবে। এমন কিছু পরিবর্তন রয়েছে যার জন্য আমাদের প্রিয় সাফারি ব্রাউজারে আসছে। এখন সাফারি দিয়ে আপনি সেই বিরক্তিকর স্বয়ংক্রিয় ভিডিওগুলো ব্লক করতে পারেন যেগুলো পূর্বে আপনি বন্ধ করতে পারেননি। এই নিবন্ধে আমরা আপনাকে দেখাব কিভাবে ম্যাকস হাই সিয়েরা সাফারিতে অটোপ্লেইং ভিডিওগুলো ব্লক করবেন:


সাফারি মধ্যে অটোপ্লেইং ভিডিও বন্ধ করুন

সাফারি আপনাকে ওয়েবসাইটে ভিডিও অটোপ্লেইং ব্লক করার ক্ষমতা দেয় । আপনি চাইলে এটি প্রতিটি ওয়েবসাইটের জন্য একবারে বা পৃথক পৃথক ভাবে সক্ষম করতে পারেন। তবে আমি এই ওয়েবসাইটগুলি পৃথকভাবে করতে বেশি পছন্দ করি আপনি চাইলে একবারে সব ওয়েবসাইটের জন্য করতে পারেন। আমরা এখানে উভয় পদ্ধতিতে দেখাব।

সাফারি মধ্যে অটো-প্লে ভিডিও ব্লক (পৃথক ওয়েবসাইট)

1. সাফারি আরম্ভ করুন এবং আপনি স্বয়ংক্রিয় ভিডিওগুলি ব্লক করতে চান এমন যে কোনো ওয়েবসাইট লোড করুন। এখন, ঠিকানা বারে ডান-ক্লিক করুন (কন্ট্রোল-ক্লিক করুন) এবং এই ওয়েবসাইটের জন্য সেটিংস এ ক্লিক করুন।

2. এখন ড্রপ ডাউন মেনুতে ক্লিক করুন এরপর যেখানে অটো-প্লে লেখা আছে সেখানে যান। 


3. আপনি ড্রপ ডাউন মেনুতে চয়েস করার জন্য তিনটি অপশন পাবেন। আপনি Allow All Auto play নির্বাচন করতে পারেন অথবা আপনি অন্য দুটি অপশনের মধ্যে একটি নির্বাচন করতে পারেন, যা Stop Media With Sound এবং Never Auto Play । প্রাক্তন কেবলমাত্র অটো-প্লেট থেকে সেই ভিডিওগুলি বন্ধ করে দেবে যা অডিও ধারণ করে, তবে পরে সমস্ত ভিডিওগুলি বন্ধ করবে, এটি অডিও ধারণ করে না।

4. আমি কোন ভিডিও অটো-প্লেতে চাই না, তাই আমি শেষ অপশনটি বেছে নিয়েছি।

সাফারি মধ্যে অটো-প্লে ভিডিও ব্লক (সব ওয়েবসাইট)

1. সাফারি ওপেন করুন এবং এর নিচের দিকে Preferances প্যানেল খুলুন।


2. এখানে Website এ ক্লিক করুন এবং পাশের মেনু থেকে Auto-Play নির্বাচন করুন।


3. এখন, আপনি স্কিনের একবারে নীচের অংশে একটি লেখা দেখতে পাবেন When Visiting Other websites এবং তার ডানদিকে একটি ড্রপ ডাউন মেনু দেখতে পাবেন।


4. ডিফল্টরূপে Stop Media with Sound অপশনটি নির্বাচন করা হয়। তবে, আপনি চাইলে তিনটি অপশনে "উপরের পৃথক পৃথক ওয়েবসাইট" এর ক্ষেত্রে যে রকম করেছিলেন সেরকম যে কোনো একটি বেছে নিতে পারেন।


এখানে একটি জিনিস মনে রাখবেন, সামগ্রিক সেটিংসে আপনি যে পরিবর্তনগুলি করেছেন সেগুলি এমন ওয়েবসাইটগুলিতে প্রতিফলিত করবে না যা আপনি পৃথকভাবে সেটিংস পরিবর্তন করেছেন। আপনি স্বয়ং-প্লে প্যানেলটি দেখতে পাচ্ছেন যা আপনাকে ওয়েবসাইটগুলি পৃথকভাবে সেটিংস পরিবর্তন করেছে। আপনি যদি সার্বজনীন সেটিংসে তাদের যুক্ত করতে চান তবে ওয়েবসাইটটি নির্বাচন করতে ক্লিক করুন এবং ডিলিট কী হিট করুন। অথবা, আপনি আপনার সার্বজনীন সেটিংস মিলে তাদের পৃথকভাবে তাদের সেটিংস পরিবর্তন করতে পারেন।

উপসংহার

এটি একটি খুব সহজ বৈশিষ্ট্য যা আপনি অটো-প্লে থেকে বিরক্তিকর ভিডিওগুলি বন্ধ করতে ব্যবহার করতে পারেন। আপনি কি আপনার ম্যাকে উচ্চ সিয়েরা থেকে অটোপ্লে ভিডিওগুলি বন্ধ করতে পেরেছেন। আপনার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করুন।

(স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে)

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া