KM Farhan https://www.kmfarhan.com/2020/11/blog-post_5.html

কিভাবে প্রত্যেকের কাছ থেকে মেসেঞ্জার স্টোরি হাইড করবেন

 বর্তমান সময়ে ফেসবুক, মেসেঞ্জার, ইন্সটাগ্রাম, হোয়াটস অ্যাপ, ইউটিউব সহ যতো সোশ্যাল মিডিয়া রয়েছে তার সবকিছুতেই স্টোরি (যাকে মাই-ডে বলা হয়) আছে। এখানে একজন ব্যবহারকারী দৈনিক কি করছেন তা তার সকল বন্ধুদের সাথে শেয়ার করেন। অনেকে ছবি, স্ট্যাটাস ইত্যাদি মাই ডে হিসেবে আপলোড করে থাকেন। কিন্তু আপনি যদি আপনার কোনো ফটো, স্ট্যাটাস আপনার বন্ধুর কাছ থেকে লুকাতে চান তবে আপনি তা করতে পারবেন। এজন্য আপনাকে পোস্টটি পড়তে হবে। আজকের পোস্টে আমি দেখাব কিভাবে আপনি আপনার মেসেঞ্জার স্টোরি বা মাই-ডে হাইড করবেন।


প্রত্যেকের কাছ থেকে মেসেঞ্জার স্টোরি হাইড করুন

মেসেঞ্জার অ্যাপ্লিকেশন সরাসরি আপনার মেসেঞ্জার স্টোরি বা মাই ডে লুকানোর জন্য কোনো অপশন দেয় না। তবে এটি করার একটি উপায় আছে। নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন। আপনার মেসেঞ্জারের স্টোরি ফেসবুকে কেউ দেখতে পাবে না :
  • ম্যাসেঞ্জারে, উপরের বামদিকে আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন এবং তারপরে Story তে আলতো চাপুন।

  • এখন Custom এ আলতো চাপুন ম্যাসেঞ্জার আপনাকে আপনার যোগাযোগের তালিকাটি প্রদর্শন করবে। এখানে কাউকে নির্বাচন করবেন না বরং পিছনের বোতামে আলতো চাপুন।

  • এখন Discard Changes এ আলতো চাপুন। তাহলে আপনার কাজ শেষ। 

আর চিন্তা নেই কারন আপনার মাই-ডে এখন আপনার ফেসবুক বন্ধু এবং ম্যাসেঞ্জারে আপনার পরিচিতি সকলের কাছ থেকে গোপন রয়েছে।

আপনার ফটো এবং ভিডিওগুলি শেয়ার করুন

এখন আপনার সকল ফটো এবং ভিডিও কোনো উদ্বেগ ছাড়াই আপলোড করুন। আপনার মাই ডে ফটো ও ভিডিও মেসেঞ্জা কিংবা ফেসবুকের কেউ দেখতে পারবে না। তো এই ছিল আজকের পোস্ট, এরপরেও যদি আপনার কোনো সমস্যা হয় তাহলে আমাদের কমেন্টস করে জানাতে পারেন। আমরা সমাধান করার সর্বোচ্চ চেষ্টা করব।
ধন্যবাদ। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া