KM Farhan https://www.kmfarhan.com/2020/11/blog-post_29.html

আপনার টুইটার অ্যাকাউন্ট ডিলিট করুন

 আমরা অনেক সময় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে একাধিক অ্যাকাউন্ট খুলে থাকি। কিন্তু ব্যক্তিগত কারনে অনেক সময় অনলাইনে নিজের উপস্থিতি আড়ালের প্রয়োজন হতে পারে। আবার কিছু ওয়েবসাইট থেকে নিজের ব্যক্তিগত তথ্য মুছে ফেলার দরকার ও হতে পারে। তবে অনলাইনে কোনো তথ্য প্রকাশিত হলে তা মুছে ফেলা কিছুটা কষ্টসাধ্য। এরপর ও কিছু উপায় রয়েছে যা ব্যবহার করে অনলাইনের যেকোন অ্যাকাউন্ট মুছে ফেলা সম্ভব। 


টুইটার অ্যাকাউন্ট ও এর ব্যতিক্রম নয়। আপনার যদি একাধিক টুইটার অ্যাকাউন্ট থেকে থাকে আর এখন সব অ্যাকাউন্ট চালানো সম্ভব না হয় । তবে এখন তা ডিলিট বা ডিয়েক্টিভেট করার প্রয়োজন পড়ে। তবে এই পোস্টটি আপনার জন্যই। আজকে শেয়ার করব কিভাবে আপনার টুইটার অ্যাকাউন্ট ডিলিট করবেন:


পার্মানেন্টলি আপনার টুইটার অ্যাকাউন্ট ডিলিট করুন 

অ্যাপ এবং ওয়েবসাইট থেকে টুইটার (Twitter) অ্যাকাউন্ট আপনি নিজে ডিলিট করতে পারবেন খুব সহজে। আমি দুটি মাধ্যমেই দেখাব যাতে আপনি কোন ডিভাইস ব্যবহার করছেন তা বিবেচনা না করে টুইটার অ্যাকাউন্ট ডিলিট করতে পারেন:

১. অ্যাপে পার্মানেন্টলি আপনার টুইটার অ্যাকাউন্ট ডিলিট করুন 

  • প্রথমে আপনার ডিভাইস থেকে টুইটার (Twitter) অ্যাপটি ইনস্টল করুন। এরপর আপনার অ্যাকাউন্টটি লগইন করে প্রফাইল থেকে Settings and Privacy তে আলতো চাপুন।

  • এখন,  Account এ ট্যাব করুন এবং নতুন যে পৃষ্টাটি ওপেন হবে সেখানে নিচের দিকে স্ক্রোল করে Deactivate your account অপশনটি তে ট্যাপ করুন।

  • এই পৃষ্ঠায় টুইটার (Twitter) আপনাকে কিছু তথ্য দিবে আপনি চাইলে এগুলো পড়তে পারেন। এরপর নিচের দিকে লাল Deactivate  লিখাটিতে ক্লিক করুন । এখন, আপনার পাসওয়ার্ড টি কনফার্ম করুন এবং Deactivate এ ক্লিক করে প্রক্রিয়াটি সম্পন্ন করুন।

২. ওয়েবে পার্মানেন্টলি আপনার টুইটার অ্যাকাউন্ট ডিলিট করুন 

  • প্রথমে টুইটারে যান এরপর আপনার অ্যাকাউন্ট টি লগইন করুন। এখন আপনার প্রফাইল আইকনে ক্লিক করে settings and Privacy তে ক্লিক করুন। 

  • Deactivate your account এ ক্লিক করে আপনার অ্যাকাউন্টটি ডিয়েক্টিভেট করুন । আর অন্য ভাবে করতে চাইলে নিচের দিকে স্ক্রোল করুন।

  • পুনরায় টুইটার আপনাকে কিছু তথ্য দিবে আপনি চাইলে এগুলো পড়তে পারেন। এরপর Deactivate বাটনে ক্লিক করে আপনার অ্যাকাউন্টটি ডিয়েক্টিভেট করুন ।

  • এখন আপনাকে পাসওয়ার্ড দিতে অনুরুধ করবে । আপনি পাসওয়ার্ড কনফার্ম করার পর  অ্যাকাউন্ট ডিলিট করার জন্য Deactivate account এ ক্লিক করুন। 

উপরে দেখানো অ্যাপ বা ওয়েব দুটির মধ্যে যে কোনো একটি ব্যবহার করুন না কেন টুইটার আপনাকে পার্মানেন্টলি অ্যাকাউন্ট ডিলিট করার জন্য ৩০দিন সময় দিবে। এর মধ্যে  যদি আপনার মনে হয় অ্যাকাউন্টটি প্রয়োজন তবে আপনি লগইন করতে পারবেন। এবং টুইটার আপনার অ্যাকাউন্ট টি ডিলিট করবে না।

পরিশেষে

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অ্যাকাউন্ট নেই এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কঠিন। আমরা ব্যবসায়ীক কাজে বা অন্য কোনো কাজে মাঝে মাঝে একাধিক অ্যাকাউন্ট খুলি। কিন্তু অপ্রয়োজনীয় অ্যাকাউন্টগুলি ডিলিট করতে গেলে অনেক বেগ পেতে হয়।

আজকের পোস্টে টুইটার অ্যাকাউন্ট ডিলিট করার যে দুটি উপায় দেখলেন ,এখন আশা করি আপনি নিজে ডিলিট করতে পারবেন। অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্ট কী ভাবে ডিলিট করতে হয় তা নিয়ে অন্য কোনো পোস্টে লিখব। আজকের পোস্টটি যদি ভালো লাগে তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। 
ধন্যবাদ।

*স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া