KM Farhan https://www.kmfarhan.com/2020/11/blog-post_22.html

আপনার ইনস্টাগ্রামের ভিডিও কিভাবে ডাউনলোড করবেন

 হোয়াটসঅ্যাপ, ফেসবুক, টুইটার এর মতো ইনস্টাগ্রাম একটি জনপ্রিয় সামাজিক নেটওয়ার্ক। গুগল প্লে-স্টোর থেকে এ পর্যন্ত প্রায় এক বিলিয়ন মানুষ ইনস্টাগ্রাম ডাউনলোড করেছেন। ইনস্টাগ্রামে আমরা প্রায় ফটো বা ভিডিও আপলোড করি। কিন্তু যখন পুরনো কোনো ভিডিও ডাউনলোড করতে যায় তখন কিন্তু আমরা ডাউনলোড করতে পারিনা। কারন ইনস্টাগ্রাম নিজেই প্ল্যাটফর্মে আপলোড করা কোনো ভিডিও ডাউনলোড করতে দেয় না।

গুগলে সার্চ দিলে আমরা অনেক অ্যাপ, ওয়েবসাইট, ব্রাউজার এক্সটেনশন এবং অন্যান্য পদ্ধতি দেখি যার দ্বারা ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করা যায়। তবে আপনাকে অনেক ঝামেলাই পড়তে হয় যেমন এমন কিছু বিজ্ঞাপন দিয়ে লোড করা যা আপনা জন্য ভালো কোনো অভিজ্ঞতা নয়।
তাই আমরা একটি তালিকা করেছি যার সাহায্যে আপনি সহজে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করতে পারবেন:


থার্ড পার্টি এপস ব্যবহার করে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করুন

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় হলো থার্ড পার্টি এপস ব্যবহার করা। এই পদ্ধতিতে অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসগুলোর উভয়ই কাজ করে। নিম্নে অ্যাপগুলি সম্পর্কে আলোচনা করা হলো:

1. ইনস্টাগ্রামের জন্য ভিডিও ডাউনলোডার (অ্যান্ড্রয়েড)

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডার হিসাবে থার্ড পার্টি এপস ব্যবহার করে ভিডিও ডাউনলোড করা খুব সহজ । video downloader ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার ভালো একটা অ্যাপ। আপনাকে যা করতে হবে ভিডিওর URL টি কপি করে অ্যাপের মধ্যে পেষ্ট করতে হবে। যদি আপনি প্রক্রিয়টি সম্পর্কে এখনো অনিশ্চিত হন তবে নিচের স্টেপগুলো ফলো করুন:
  • আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে Video downloader অ্যাপটি ইনস্টল করুন। এরপর আপনার ইনস্টাগ্রাম ওপেন করুন এবং যে ভিডিও টি ডাউনলোড করতে চান তা নেভিগেট করুন। উপরের 3 ডট আইকনে ক্লিক করে Copy Link এ ক্লিক করুন।

  • এখন আপনার অ্যাপটি ওপেন করুন এবং সার্চ ওপশনে গিয়ে লিংকটি পেস্ট করুন। ভিডিও অটোমেটিক আপনার গ্যালারিতে যাবে
এখন আপনার অ্যাপটি ওপেন করুন এবং সার্চ ওপশনে গিয়ে লিংকটি পেস্ট করুন। ভিডিও অটোমেটিক আপনার গ্যালারিতে যাবে

2. ইনস্টাগ্রাম এর জন্য সেভ এবং রিপোস্ট (অ্যান্ড্রয়েড)

আপনি যদি লিংক কপি পেস্ট এর ঝামেলায় না যেতে চান তবে আপনি সেভ এবং রিপোস্ট প্রক্রিয়ার চেষ্টা করতে পারেন যা দ্রুত ডাউনলোড করে:
  • আপনার ডিভাইসে ইনস্টাগ্রামের জন্য save & repost অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করুন। এরপর ইনস্টাগ্রাম ওপেন করে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান তাতে নেভিগেট করুন।
  • উপরের ডান কোনায় মেনুতে ক্লিক করুন এরপর Copy Link এ ক্লিক করুন। ইনস্টাগ্রাম এর জন্য save&repost স্বয়ংক্রিয়ভাবে লিংকটি কপি করবে এবং আপনাকে নোটিফিকেশন এর মাধ্যমে ডাউনলোড করার অনুমতি দিবে।

সিরি শর্টকাট ব্যবহার করে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করুন

আইফোন ব্যবহারকারীদের শর্টকাট অ্যাপ ব্যবহার করে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার সহজ উপায় রয়েছে । অ্যাপটি ios এর সাথে চালু হয়েছিল, ব্যবহারকারীদের শর্টকাট পদ্ধতিতে ডাউনলোড করার অনুমতি দেয় । শর্টকাট সেট আপ করার জন্য নিচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:
  • যদি আপনার কাছে শর্টকাট এই অ্যাপটি না থাকে তবে ডাউনলোড এবং ইনস্টল করুন। অ্যাপটি কাজ করার জন্য Get Shortcut এ প্রথমে ক্লিক করুন এরপর ওপেন করুন।

  • আপনি আপনার ডিভাইসে শর্টকাট অ্যাপটি ইনস্টল করেছেন, এখন Instagram অ্যাপ্লিকেশনটি ওপেন করুন এবং আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান ওপেন করুন , মেনু বোতামে চাপুন এবং কপি লিঙ্কে চাপুন।

  • আপনাকে এখন যা করতে হবে তা হল শর্টকাটস অ্যাপ্লিকেশনটি ওপেন করুন এবং SMD শর্টকাটটিতে আলতো চাপুন।
আপনি এখন যেকোনো সময় শর্টকাট ব্যবহার করে ভিডিও ডাউনলোড করতে পারবেন। 

ওয়েবসাইট ব্যবহার করে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করুন

আপনি যদি আপনার পিসিতে সরাসরি ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করতে চান , মোবাইল দিয়ে ডাউনলোড করার সমস্যায় যেতে না চান। তবে নিচে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইটটিতে চেষ্টা করতে পারেন।

PostGraber

থার্ড পার্টি অ্যাপগুলির সাথে, পোস্টগারের মতো ওয়েবসাইটগুলিতে ও আপনাকে ভিডিওটির লিঙ্কটি কপি করে এবং ভিডিওটি ডাউনলোড করতে ওয়েবসাইটের টেক্সট বক্সে এটি পেস্ট করতে হবে। কয়েকটি সহজ পদক্ষেপের অনুসরন করে, আপনি আপনার পিসিতে Instagram থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন:
  • একটি ওয়েব ব্রাউজারে Instagram ওপেন করুন এবং আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান তা নেভিগেট করুন। কমেন্টস বাক্সের ডানদিকে তিন ডট এ ট্যাপ করুন এবং Copy Link সিলেক্ট করুন তারপরে পোস্টগ্র্যাবার ওয়েবসাইটটি ওপেন করুন।

  • PostGraber ওয়েবসাইটে, টেক্সট বক্সে লিঙ্কটি পেস্ট করুন এবং Go এ ক্লিক করুন। ভিডিওটির নীচে Download এ ক্লিক করুন তাহলে আপনার সিস্টেমে ভিডিওটি ডাউনলোড করা হবে।



Instagram ভিডিও ডাউনলোডারগুলি ব্যবহার করুন এবং আপনার পছন্দের Instagram ভিডিওগুলি ডাউনলোড করুন। আশা করছি আপনার ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে আর কোনো সমস্যা নেই। কোনো সমস্যা হলে আমাদের কমেন্ট করুন।

*স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া