KM Farhan https://www.kmfarhan.com/2020/11/blog-post_16.html

আপনার ফোনকে কীভাবে পোর্টেবল অ্যামাজন ইকোতে রূপান্তর করবেন

 অ্যামাজন Echo একটি দুর্দান্ত স্মার্ট স্পিকার। এটি কয়েকটি স্মার্ট ডিভাইসের সাথে সংযোগ স্থাপন করতে পারে, ভয়েস দিয়ে এগুলো নিয়ন্ত্রণ করতে পারে, মিউজিক বাজাতে পারে, এলার্ম সেট করতে পারে এবং Alexa skill অ্যাপ ইনস্টল করে এটির পারফরম্যান্স আরো বাড়িয়ে নিতে পারেন। আচ্ছা আপনি যদি এই বৈশিষ্ট্যগুলি আপনার ফোনের মধ্যে রাখতে পারতেন তাহলে দুর্দান্ত হতো তাই না?

আপনি যদি নিজের আইফোন বা অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসে এবং ম্যাকের মধ্যে আমাজন ইকোতে রূপান্তর করতে চান তবে এই পোস্টটি পড়ুন:

আপনার ফোনে অ্যালেক্স পেতে Reverb ব্যবহার করুন

Reverb একটি অ্যাপ যা অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যালেক্সা রাখে। Reverb অ্যাপটি কাজ করার জন্য একটি আমাজন অ্যাকাউন্ট প্রয়োজন হবে। এটি আপনার ভয়েস অ্যালেক্সাতে পাঠানো এবং অ্যালেক্সা অ্যাপলিকেশনের সাথে কাজ করতে সক্ষম। আপনি যদি আপনার আমাজন অ্যাকাউন্ট সক্ষম করে থাকেন তবে তারা স্বয়ংক্রিয় ভাবে Reverb তে ও কাজ করবে।

আপনাকে শুধু আপনার ডিভাইসের সাথে অ্যালেক্সা দিয়ে শুরু করতে হবে। আপনি কিভাবে শুরু করবেন তা জানতে নিচের স্টেপগুলো অনুসরণ করুন :
  • অ্যাপটি ইনস্টল করার পর, আপনার ডিভাইসে Alexa ব্যবহার করার জন্য আপনাকে সাইন ইন করতে হবে।
এটি হয়ে গেলে, আপনাকে অ্যাপের মূল ইন্টারফেসে নিয়ে যাওয়া হবে। আলেক্সা আপনার কথা শোনার জন্য আপনি কেবল ট্যাপ এবং হোল্ড করতে পারেন (অথবা একটি ম্যাক ক্লিক করুন এবং ধরে রাখতে পারেন)।

আপনি কমান্ডটি আউট করার পরে, কেবল বোতামটি ছেড়ে দিন, এবং আলেক্সা এটি প্রক্রিয়া শুরু করবে এবং আপনাকে যথাযথ প্রতিক্রিয়া সরবরাহ করবে

ইকোটির মতোই, আপনি প্রতিধ্বনি করতে পারেন এমন সমস্ত জিনিস সম্পাদন করতে আপনার reverb পেতে পারেন; এবং আপনি যদি আপনার অ্যালেক্সা অ্যাপ্লিকেশনে কোনও দক্ষতা সক্ষম করেন তবে তারা Reverb এর মাধ্যমে কাজ করবে। অ্যান্ড্রয়েডের রিভিউ অ্যাপ্লিকেশনটি হ্যামবার্গার মেনুতে আসে, যার অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য বিকল্পগুলি এবং আপনার অ্যালার্ম এবং টাইমারগুলি প্রদর্শন করে এমন বিভাগের জন্য বিকল্প রয়েছে।


টাইমস এবং এলার্ম বৈশিষ্ট্যগুলি অ্যাপের আইফোন সংস্করণে কাজ করে, পাশাপাশি এটি দেখতে কোন ডেডিকেটেড বিভাগ নেই। একটি আইফোনে, আপনাকে আপনার টাইমার এবং এলার্ম দেখতে অ্যালেক্সা সহচর অ্যাপ্লিকেশনটি চালু করতে হবে।


আপনি শুধু সাইন ইন করুন, এবং আপনি বাটনটিতে ক্লিক করুন এবং ধরে রাখতে পারেন। আপনি মাউস যেতে দেওয়া যখন কমান্ড প্রক্রিয়া করা হয়, এবং reverb উপযুক্ত প্রতিক্রিয়া প্রদান করে। যাইহোক, অ্যাপটিতে অন্য কোনও বিকল্প নেই এবং আপনার টাইমস, অ্যালার্ম, শপিং তালিকা এবং আরো অন্যান্য কিছু দেখতে আপনাকে অ্যালেক্সা ওয়েবসাইটে সম্পূর্ণরূপে নির্ভর করতে হবে।


আপনার ডিভাইসে অ্যালেক্সা পাওয়ার জন্য অন্যান্য অ্যাপ্লিকেশন ব্যবহার করুন

আপনার ডিভাইসে অ্যালেক্সা পেতে আপনি ব্যবহার করতে পারেন এমন আরও অনেক অ্যাপ রয়েছে। বিশেষত একটি আইফোনে আপনি আভা (আইওএস), অ্যাস্ট্রা (আইওএস) এবং আরও এরকম অনেক অ্যাপ্লিকেশন রয়েছে যা ব্যবহার করে অ্যালেক্সার কাজ পেতে পারেন। দুর্ভাগ্যক্রমে, অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির ক্ষেত্রে এবং ম্যাক্সের ক্ষেত্রে এর জন্য খুব বেশি বিকল্প অ্যাপ নেই। রিভারব সম্ভবত আপনার আইফোন, ম্যাক বা অ্যান্ড্রয়েড ডিভাইসে আলেক্সা কাজ করার বিষয়ে সেরা উপায় যা আপনাকে এটিকে একটি রিমোট অ্যামাজন ইকো হিসাবে ব্যবহার করতে দেয়।

আপনার আইফোন, ম্যাক এবং অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে অ্যালেক্সা ব্যবহার করুন

রিভারবের মতো অ্যাপ্লিকেশনগুলির সাথে, যা আপনার পোর্টেবল ডিভাইসে আলেক্সাটির শক্তি রাখে, আপনি আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড ডিভাইসটিকে বহনযোগ্য অ্যামাজন ইকো হিসাবে সহজেই ব্যবহার করতে পারেন এবং যেহেতু রেভারব আপনার আলেক্সা অ্যাপ্লিকেশনটিতে যা সক্ষম করেছেন তার সাথে নির্বিঘ্নে সংহত করে। আপনি সরাসরি আপনার ফোন থেকে আপনি যে একক অ্যালেক্সা দক্ষতাটি ব্যবহার করতে চান তা ব্যবহার করতে পারেন। যদি আপনি বাইরে থাকেন তবে আপনার বেডরুমের বাতিগুলি বন্ধ আছে কিনা তা নিশ্চিত হতে চান তবে এটি ব্যতিক্রমীভাবে কার্যকর হতে পারে। কেবল আপনার ফোনটি নিন এবং আলেক্সাকে বসার ঘরের লাইট বন্ধ করতে বলুন তাহলে এটি করবে। আপনার পকেটে পোর্টেবল অ্যামাজন ইকো থাকলে আরও অনেকগুলি ব্যবহার রয়েছে।

বরাবরের মতো, আমরা অ্যামাজন ইকো, আলেক্সা এবং অন্যান্য এআই ব্যবহার সম্পর্কে আপনার অভিজ্ঞতা জানতে চাই। এছাড়াও, আপনি যদি আপনার আইফোন, ম্যাক বা অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যালেক্সা সাপোর্ট করে এমন কোনও অ্যাপ্লিকেশন সম্পর্কে জানেন তবে নীচের মন্তব্য বিভাগে এটি সম্পর্কে আমাদের জানান।

(স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে)

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া