KM Farhan https://www.kmfarhan.com/2020/11/3d.html

আপনার ফটো কিভাবে 3D মডেল তৈরি করবেন।

 আপনি আপনার নিজের একটি ফটো 3D মডেল তৈরি করতে পারলে দুর্দান্ত হত তাই না? ঠিক আছে, আপনি এটা করতে পারবেন। 3D ফটো তৈরি করতে অনেকগুলি চিত্রের প্রয়োজন। প্রতিটি কনট্যুর ম্যাপ করার জন্য আপনার সাধারণত বিভিন্ন কোণ থেকে একই ফেস এর একাধিক ছবি প্রয়োজন। দ্য ইউনিভার্সিটি অব নটিংহাম এবং যুক্তরাজ্যের কিংস্টন বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক গবেষণার জন্য, গবেষকরা একটি এআই সিস্টেম শিখিয়েছিলেন কীভাবে একটি একক ছবি থেকে মুখের আকৃতিটি পুনরায় তৈরি করা যায়। আপনার কি আগ্রহ আছে? ঠিক আছে, পুরো পোস্টটি পড়ুন, আমরা আপনাকে দেখাব একটি একক চিত্র ব্যবহার করে কীভাবে আপনার মুখের 3 ডি মডেল তৈরি করবেন :


নোট: মডেলটি যে কোনও চিত্র থেকে তৈরি করা যেতে পারে, এমন কোনও চিত্র ব্যবহার করার চেষ্টা করুন যাতে সেরা ফলাফলের জন্য অবজেক্টটি সরাসরি ক্যামেরায় মুখোমুখি হয়।

  • শুরু করতে, ওয়েবসাইটটি এখানে ভিজিট করুন।


  • "Choose File" অপশনে ক্লিক করুন। একটি নতুন উইন্ডো পপ-আপ হবে। আপনার কম্পিউটার থেকে আপনি যে চিত্রটি রূপান্তর করতে চান তা নির্বাচন করুন।

  • আপনার চিত্রটি সিলেক্ট করা হলে আপনি যে একটি 3D মডেল তৈরি করতে চেয়েছিলেন তা, "Upload Image" এ ক্লিক করুন।


  • আপনি যে ছবিটি সিলেক্ট করেছিলেন তা এখন সার্ভারে আপলোড করা হবে। কিছুক্ষণ পরে, পৃষ্ঠাটি স্বয়ংক্রিয়ভাবে আপনাকে চিত্রটির 3D মডেল দেখিয়ে রিফ্রেশ করবে।

  • আপনি এখন আপনার পছন্দ মতো 3D মডেলটি টেনে আনতে এবং আপনার মাউস ব্যবহার করতে পারেন। এছাড়াও, ডানদিকে আপনি 3D চিত্রটি মূল পটভূমি চিত্র থেকে কাছাকাছি বা দূরে সরাতে একটি জেড-ট্রান্সফর্ম স্কেল পাবেন। আপনার পুরোপুরি ব্যাকগ্রাউন্ড চিত্রটি সরিয়ে ফেলা এবং 3D মডেলটি একাই খেলতে পারা যায়।

নীচে, আমরা কয়েকটি বিখ্যাত ব্যক্তির ফটো ব্যবহার করে 3D মডেল তৈরি করেছি। 3D মডেলগুলো আপলোড করেছি দেখুন :



রোনালদোর মুখের 3D মডেল
জন সিনার মজার মুখের 3D মডেল



সহজেই নিজের 3D মডেল তৈরি করুন

একটি একক 2D চিত্র থেকে এই জাতীয় 3D মডেল তৈরির ক্ষমতা, বিশ্বে প্রচুর অ্যাপ্লিকেশন থাকতে পারে। যদিও বর্তমানে এই পদ্ধতিটি কেবল মুখের জন্য কাজ করে তবে 2D ল্যান্ডস্কেপ এবং আশেপাশের 3D মডেল তৈরি করার জন্য এআইটিকে টুইট করা যেতে পারে। এই জাতীয় বাস্তবায়ন ভিডিও গেম এবং ভার্চুয়াল বাস্তবতার জন্য অবতার তৈরিতে খুব কার্যকর হতে পারে। এবং যদি কিছু না হয় তবে এটিকে নিজের বর্তমান অবস্থায়ও একটি মজাদার কার্যকলাপ বলে মনে হচ্ছে। আমি আমার পরিচিত সমস্ত ব্যক্তির মজার 3D মডেল তৈরি করতে প্রচুর মজা পাচ্ছি।  কিন্তু আপনার খবর কি? আপনি কি থ্রিডি মডেল তৈরি করে উপভোগ করেছেন এবং আপনি কি মনে করেন যে এটির উচ্চতর এবং আরও কার্যকর বাস্তবায়নের সুযোগ রয়েছে? নীচে আপনার মন্তব্য আমাদের জানিয়ে দিন।

*চিত্রগুলি Beebom থেকে নেওয়া হয়েছে 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া